Ticker

6/recent/ticker-posts

ইংল্যান্ডের সহকারী কোচ হলেন পোলার্ড

 ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের সহকারী কোচ হয়েছেন কাইরন পোলার্ড। আগামী বছরের জুন-জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ-যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই আসরে স্থানীয় কন্ডিশন সম্পর্কে ধারণা দেওয়ার জন্য পোলার্ডকে নিয়োগ দেওয়ার কথা নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপেও স্থানীয় একজনকে যুক্ত করেছিল ইংল্যান্ড। সেই বিশ্বকাপে জস বাটলারদের দলের কোচিং স্টাফে ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার মাইক হাসি। ফাইনালে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ড।

৩৬ বছর বয়সী পোলার্ড ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছেন ১০১টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি। ছিলেন ক্যারিবীয়দের ২০১২ বিশ্বকাপজয়ী দলেও। তবে ত্রিনিদাদের এই ক্রিকেটার সবচেয়ে বেশি খ্যাতি কুড়িয়েছেন ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টিতে। এখন পর্যন্ত ৬৩৭টি স্বীকৃত টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন পোলার্ড, যা এই সংস্করণে সর্বোচ্চ।

সর্বশেষ সেপ্টেম্বরে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলা এই ক্রিকেটার এরই মধ্যে কোচিংয়েও পা রেখেছেন। বর্তমানে আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ানসের ব্যাটিং কোচ তিনি। সম্ভবত আইপিএলে কাজ চালিয়ে যাবেন বলেই ইংল্যান্ড দলে শুধু বিশ্বকাপের জন্য যুক্ত হয়েছেন।

আরও পড়ুন

আইপিএলে আর খেলবেন না পোলার্ড

আইপিএলে আর খেলবেন না পোলার্ড

আজ ইসিবির বিবৃতিতে পোলার্ড বিশ্বকাপের জন্য নিয়োগের খবর জানিয়ে লেখা হয়, ‘পোলার্ড ইংল্যান্ডের পুরুষ দলের সঙ্গে বিশেষভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সহকারী কোচ হিসেবে যোগ দেবেন। তিনি স্থানীয় কন্ডিশন সম্পর্কে বিশেষজ্ঞ মত দেবেন।’

আইপিএলে মুম্বাইয়ের হয়ে ৫ বার চ্যাম্পিয়ন হয়েছেন পোলার্ড
আইপিএলে মুম্বাইয়ের হয়ে ৫ বার চ্যাম্পিয়ন হয়েছেন পোলার্ড
আইপিএল

২০২২ বিশ্বকাপে হাসিকে যুক্ত করার পর সাফল্য পেলেও ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে ভারতীয় কাউকে নিয়োগ দেয়নি ইসিবি। পরে ইসিবির ব্যবস্থাপনা পরিচালক রব কি এ নিয়ে অনুতাপ করে বলেন, বাটলারদের গ্রুপ পর্ব থেকে বাদ পড়ে যাওয়ার পেছনে এটিরও অন্যতম ভূমিকা ছিল, ‘সত্যি বলতে এর জন্য আমি নিজেকে অনেক দায়ী মনে করি। আমি এমন একটা কোচিং স্টাফ ঠিক করেছি, যেখানে স্থানীয় কোনো অভিজ্ঞতা ছিল না। এমন কেউ, যে ওই কন্ডিশন খুব ভালো করে জানেন।’
এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে একই অনুতাপের পুনরাবৃত্তি না করতে পোলার্ডের দ্বারস্থ ইসিবি।

Post a Comment

0 Comments