Ticker

6/recent/ticker-posts

সাকিব আল হাসানকে সতর্ক করল নির্বাচন কমিশন

 বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও মাগুরা-১ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী সাকিব আল হাসানকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে সতর্ক করেছে নির্বাচন কমিশন। একই কারণে  বিএনএমের প্রার্থী এস এম নেওয়াজ মোর্শেদকে সতর্ক করা হয়েছে। 

Uploading: 646622 of 646622 bytes uploaded.



সোমবার (২৫ ডিসেম্বর) ইসির উপসচিব আতিয়ার রহমানের স্বাক্ষরিত এক চিঠিতে তাদের সতর্ক করা হয়।



চিঠিতে বলা হয়, মাগুরা-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাকিব আল হাসান বিগত ২৯ নভেম্বর ঢাকা থেকে মাগুরায় আগমনের সময় কামারখালী এলাকা থেকে শোডাউন করে গাড়িবহর নিয়ে মাগুরা শহরে প্রবেশ করেন এবং নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করায় জনগণের চলাচলের প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। এটি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালার লঙ্ঘন।


চিঠিতে আরও বলা হয়েছে, এমতাবস্থায় ভবিষ্যতে নির্বাচনী আচরণ বিধিমালা প্রতিপালন করার শর্তে আপনাকে পত্র মারফত সতর্ক করার জন্য নির্বাচন কমিশন এ সিদ্ধান্ত গ্রহণ করেছে।


আরও পড়ুন : টিকটককে হারাম ঘোষণা করে ফতোয়া দিলো বিখ্যাত জামিয়া বিনোরিয়া


এছাড়া খুলনা-৬ আসনের বিএনএম মনোনীত প্রার্থী এস এম নেওয়াজ মোর্শেদ শতাধিক মোটরবাইক ও সহস্রাধিক লোকজনসহ কয়রা বাজারে মিছিল ও শোডাউন করে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করে, এতে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধান লঙ্ঘন করা হয়েছে বলে তাকে জানানো হয়েছে এবং ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।

Post a Comment

0 Comments