Ticker

6/recent/ticker-posts

অবশেষে বেরিয়ে এলোঃ কি কারনে জোর করে অবসরে পাঠান হয়েছিল তামিমেকে , দায়ি ছিল যারা

 





atOptions = { 'key' : '1e6868ea4892bd6057896f9880ce9434', 'format' : 'iframe', 'height' : 300, 'width' : 160, 'params' : {} }; \ style="background: 0px 50% rgb(255, 255, 255); border: 0px; color: #505050; font-family: Poppins, Arial, sans-serif; font-size: 15px; margin: 0px; outline: 0px; padding: 0px; vertical-align: baseline;">

তামিম ইকবালের অবসর নিয়ে বেশ কিছু আলোচনা চলছে। তামিম তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে অবসর নিয়েছেন, কিন্তু তার আসল কারণ নিয়ে বিভিন্ন ধরনের মন্তব্য রয়েছে। কিছু সূত্রের মতে, ব্যক্তিগত কারণ এবং দলের পরিবেশগত সমস্যা তার সিদ্ধান্তের পেছনে মূল কারণ হতে পারে। তবে সঠিক কারণ নিশ্চিতভাবে জানানো হয়নি।

তামিম তার ক্যারিয়ারে বাংলাদেশের ক্রিকেট দলের নেতৃত্ব দিয়েছেন এবং দলের বেশ কিছু পরিস্থিতি নিয়ে বিতর্ক উঠেছে। কিছু রিপোর্টে দাবি করা হচ্ছে যে, দলের ম্যানেজমেন্ট এবং দুয়েক এক জন খেলোয়াড়দের সাথে সম্পর্কের অবনতির কারণে অবসরের সিদ্ধান্ত নেন তামিম।

আবার কিছু রিপোর্টে দাবি করা হয়েছে যে, বাংলাদেশের হেড কোচ হাথুরু সিংহের সাথে যোগ সাজেস করে সেই সময় কার টিম ম্যানেজমেন্ট তাকে বিভিন্ন ভাবে বাধা বিপত্তি ও চাপ প্রয়োগ করেছে। নানা ভাবে তাকে আপমান অপদস্ত করেছে। জানা গেছে তখনকার নির্বাচক প্যানেল ও হাথুরু তামিমের সিদ্ধান্তকে প্রাধন্য দিতো না। তার সব সিদ্ধান্তকে হাঁসি তামাশা করে উড়িয়ে দিতো।

যার কারণ হিসেবে সিরিজের মাঝ পথে কান্না ভেজা চেঁখে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেন তিনি। তারপর আবারও জাতীয় দলে ফেরার কথা বললেও এখনো আর ফেরা হয়নি তার। এর পেছনেই আছে হাথুরুর হাত কেননা তামিম হাথুরুর অধীনে আর খেলতে চান না। হাথুরু থাকলে জাতীয় দলে ফিরবেন না তামিম।

তামিম ইকবালের অবসরের পেছনের বিস্তারিত কারণগুলো নিয়ে বিভিন্ন রিপোর্ট ও মন্তব্য রয়েছে, যা কিছুটা স্পষ্টতা দিতে পারে:

atOptions = { 'key' : '1e6868ea4892bd6057896f9880ce9434', 'format' : 'iframe', 'height' : 300, 'width' : 160, 'params' : {} }; style="background: 0px 50%; border: 0px; margin: 0px; outline: 0px; padding: 0px; vertical-align: baseline;">1. দলীয় ম্যানেজমেন্টের সাথে সম্পর্ক:

হাথুরু সিংহের ভূমিকা: তামিমের অবসরের পেছনে অন্যতম বড় কারণ হিসেবে বলা হচ্ছে হেড কোচ হাথুরু সিংহের সাথে তার সম্পর্কের অবনতি। রিপোর্ট অনুযায়ী, হাথুরুর অধীনে তামিম অসন্তুষ্ট ছিলেন এবং তাকে নানা কারণে অপমানিত মনে হয়েছিল। তার সিদ্ধান্তের প্রতি কোচের অবজ্ঞা ও অশ্রদ্ধা তাকে হতাশ করেছে।

চাপ ও বাধা: তামিমের অভিযোগ ছিল যে, তার ক্যারিয়ারের একটি সময়কালে কোচ এবং ম্যানেজমেন্ট তাকে নানা ধরনের বাধা বিপত্তি সৃষ্টি করেছিল এবং তার সিদ্ধান্তগুলোকে গুরুত্ব দেয়া হয়নি। এটি তার মনোবলকে প্রভাবিত করেছে এবং অবসরের সিদ্ধান্তে পৌঁছাতে সাহায্য করেছে।

2. নির্বাচক প্যানেলের ভূমিকা:

বিরোধ: নির্বাচক প্যানেল তামিমের সিদ্ধান্তগুলোকে প্রাধান্য দেয়নি এবং কখনো তার সিদ্ধান্তকে সিরিয়াসলি নেয়নি। এতে তামিমের মধ্যে একটি অনুভূতি তৈরি হয়েছে যে, তার ক্যারিয়ার এবং সিদ্ধান্তের প্রতি যথেষ্ট সম্মান দেয়া হচ্ছে না।

3. ব্যক্তিগত এবং শারীরিক সমস্যা:

শারীরিক সমস্যা: দীর্ঘদিন ধরে তামিম কাঁধের সমস্যাসহ বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন। এই সমস্যা তার পারফরম্যান্স এবং আন্তর্জাতিক ক্রিকেটে অংশগ্রহণে প্রভাব ফেলছিল।

ব্যক্তিগত জীবন: ক্রিকেটের চাপ এবং সফরের কারণে ব্যক্তিগত জীবন ব্যাহত হচ্ছিল, যা তার মনস্তাত্ত্বিক চাপ বাড়িয়েছে।

4. অন্তর্মুখী সিদ্ধান্ত:

জাতীয় দলে ফেরার সম্ভাবনা: তামিম পরবর্তীতে জাতীয় দলে ফেরার কথা জানিয়েছিলেন, কিন্তু হাথুরুর সাথে সম্পর্কের কারণে তিনি ফিরতে আগ্রহী নন। হাথুরুর অধীনে খেলা তার জন্য আর উপযুক্ত মনে হচ্ছে না।

এই সমস্ত কারণ মিলিয়ে, তামিমের অবসর একটি জটিল বিষয় যেখানে ব্যক্তিগত, শারীরিক এবং দলের ব্যবস্থাপনাগত সমস্যা একসাথে জড়িত। তার অবসর বাংলাদেশের ক্রিকেটের জন্য একটি বড় ধাক্কা, এবং ভবিষ্যতে দলের পরিবেশ এবং নেতৃত্বের সাথে সম্পর্কিত বিষয়গুলো গুরুত্ব সহকারে বিবেচনা করা উচিত।

Post a Comment

0 Comments